google.com, pub-8150838963147908, DIRECT, f08c47fec0942fa0

নিতু নামের অর্থ কি? Nitu Name Meaning

নিতু নামটি খুব ইউনিক একটা নাম। আর আজকে জানতে পারবে নিতু নামের অর্থ কি? যদি আপনি এই নামের অর্থ খুঁজে থাকেন তাহলে আজকের এই পোস্ট থেকে আপনি জেনে নিতে পারবেন নিতু নামের বাংলা অর্থ। বর্তমানে এই নামটি তেমন একটা জনপ্রিয়তা দেখা যায় না তবে অধিকাংশ ক্ষেত্রে কিছু কিছু জায়গায় নামটি দেখা যায়। বলা চলে এই নামটি একদম ইউনিক সবার মাঝে। আপনি যদি আপনার সোনামণির জন্য এই নামটা রাখতে চান তাহলে বেস্ট চয়েজ হতে পারে,।

আপনার ছোট্ট সোনামণির জন্য নিতু নামটি রাখার পূর্বে নিতু নামের অর্থ কি এটা আপনার জানা উচিত

নিতু নামের অর্থ কি?

নাম ডিকশনারি থেকে খুঁজে পাওয়া যায় নিতু নামের অর্থ হলো – সুন্দর ও নৈতিক ।

নিতু নামের ব্যাখ্যা বা তাৎপর্য

নিতুনাম কি সুন্দর ও শ্রুতি মধুর, এই নামটি খুব সুন্দর একটি অর্থ বহন করে। অনেক ওয়েব সাইটে এই নামটি কে ইসলামিক নাম হিসেবে পরিচয় করিয়ে দিচ্ছে কিন্তু মূলত এটি একটি হিন্দু নাম।  এই নামটি সাধারণত হিন্দু মেয়েদের ক্ষেত্রে রাখা হয়।

নিতু ছেলেদের নাকি মেয়েদের নাম?

উচ্চারণের দিক দিয়ে এটি একটি  স্ত্রী বাচক শব্দ।  তবে কিছু কিছু নাম রয়েছে যেটি পুরুষ এবং স্ত্রী লিঙ্গের জন্য প্রযোজ্য।  তবে আমরা দেখতে পাই  বাংলাদেশের পরিপ্রেক্ষিতে নিতু নামটি মূলত মেয়েদের ক্ষেত্রে রাখা হয়।  তাই বলা যায় নিতু মেয়েদের নাম।

নিতু কোন ধর্মের নাম?

উচ্চারণের দিক থেকে অনেক নামেই ধর্মীয় পরিচিত বহন করে। বাংলাদেশসহ অন্য অন্য দেশে সাধারণত হিন্দু মেয়েদের নাম নিতু রাখা হয় তাই বলা চলে এটি একটি হিন্দু নাম।

নিতু নামটি রাখা যাবে কিনা?

আমরা সকলেই জানি একটি নাম একজন মানুষের জীবনে অনেকটা প্রভাব ফেলে। তাই কোন নাম রাখার পূর্বে নামের অর্থ যাতে সুন্দর হয় সেদিকটি অবশ্যই আমাদের খেয়াল রাখতে হবে। নামটি ধর্মীয় মতে ঠিক আছে কিনা সেটিই গুরুত্ব দেওয়া উচিত। যেহেতু হিন্দু ধর্ম অনুযায়ী এই নামটি সুন্দর একটি অর্থ বহন করে তাই আপনার হিন্দু মেয়ে সন্তানের জন্য নিতু নামটি রাখতে পারেন।

নিতু নামের সাধারণ বৈশিষ্ট্য

নাম নিতু
অর্থ সুন্দর ও নৈতিক 
ধর্মীয় পরিচিতি হিন্দু 
লিঙ্গ মহিলা / স্ত্রী 
নামের উৎস সঠিকভাবে জানা যায়নি 
নামের ধরন আনকমন ও স্টাইলিশ 
নামের দৈর্ঘ্য দুই বর্ণের একটি ছোট শব্দ 
লাকি নাম্বার
কমন ব্যবহারিক দেশ বাংলাদেশ ভারত ইত্যাদি।

নিতু নামের মেয়েরা কেমন হয়?

কোন নামের অর্থ দ্বারা মানুষের ব্যক্তিত্ব বোঝা যায় না। তবে বিখ্যাত মনীষীদের বা নাম পন্ডিত দের মতানুসারে এই নামের কিছুটা ব্যক্তিত্ব আন্দাজ করা যায়। যেহেতু নিতুনামটি খুব সুন্দর একটি অর্থ বহন করে সে দিক দিয়ে বিবেচনা করলে বলা যায় নিতু নামের মেয়েরা সাধারণত খুব সুন্দর এবং নৈতিকতা বান হয়ে থাকে।

নিতু নামের বানানের ভিন্নতা

বাংলা নিতু
ইংরেজি Nitu
হিন্দি 

नितु

নিতু নামের বিখ্যাত ব্যক্তিত্ব

নিতু নামে তেমন কোন বিখ্যাত ব্যক্তি খুঁজে পাওয়া যায়নি-

নিতুনামের সাথে রিলেটেড কিছু নাম

  • নুপুর
  • নেত্রা
  • নিহা
  • নয়নতারা
  • নবীকা
  • নির্মিতা
  •  নির্জা
  • নবনীতা
  • নিহিতা
  • নন্দিনী

Leave a Comment